Category:

মুভি রিভিউঃ টুয়েল্ভ মাংকিস

স্পয়লার এলার্টঃ কোন স্পয়লার নাই ।

আমার মাথায় প্যাঁচ খাবে না ক্যান বলেন? ছবিতে যে সাইকিয়াট্রিস্ট (রাইলি) তারই মাথায় প্যাঁচ খাইয়া গেছে, আমিতো কোন ছার ! ছবিটা শুরু একটা পোস্ট ডিজাস্টার ইভেন্ট থেকে । খাদ্য এবং সব রকম রিসোর্সের ঘাড়তিগত সমস্যা থেকে বাঁচার জন্য ১৯৯৬ সালে একদল মানুষ (কারা তারা, সেই তথ্যটা দিলাম না) প্রাণঘাতী ভাইরাস দিয়ে দুনিয়ার ৫ বিলিয়ন মানুষকে মেরে ফেলে । মাত্র ১ ভাগ মানুষ বেঁচে যায় যারা আন্ডারগ্রাউন্ডে আশ্রয় নেয় । সেই অল্প মানুষদের একজন হচ্ছে জেমস কোল । তাকে বিজ্ঞানীরা অতীতে পাঠায় সেই ডিজাস্টারের ভাইরাস সম্পর্কিত তথ্য সংগ্রহের জন্য যেন তারা সেই তথ্য বিশ্লেষণ করে এন্টি ভাইরাস (উইন্ডোজ ডিফেন্ডার) বানাতে পারে । স্পয়লার দিবো না যেহেতু, সুতারাং এর বেশি বলা উচিৎ হবে না ।

You are what you want to be

মোটামুটি সরল এবং কমন কাহিনী তাই না? হুম, সেটাই ভাবছিলাম । কিন্তু পরিচালক যে এমন টুইস্টেড এবং অসুস্থ(!) হবে কে জানে ! অভিনয়, ক্যামেরা ওয়ার্ক সবকিছুই মাথার উপর এতোটা প্রেশার দেয় যে, রীতিমতো মাথা ব্যাথ্যা করতেছিলো দেখার সময় । কিন্তু, মুভি ছেড়ে উঠতেও পারবেন না । এ এক আজব ফিলিংস ! মূল চরিত্রে ব্রুস উইলিস ছিল অসাধারণ । পার্শ্ব চরিত্রে অভিনয় করা ব্রাড পিটকে একবারের জন্যও স্বাভাবিক মনে হয় নাই পুরা মুভিতে । এই লোকটাকে ভালো লাগে, কিন্তু এতোটা অস্থির অভিনয় করতে পারে, এটা ধারণা ছিল না । কষ্ট বৃথা যায় নাই তার । পার্শ্ব চরিত্রের জন্য অস্কার মনোনয়ন, গোল্ডেন গ্লোব জয় আরও আরও অনেকগুলা পুরষ্কার পাইছে শুধুমাত্র এই একটা মুভির জন্যই এবং তার এগুলা নিশ্চিতভাবেই প্রাপ্য, শতভাগ । নায়িকাকে পছন্দ হয়ে গেছে । সমবয়সী হইলে প্রস্তাব দেয়ার কথা ভেবে দেখতাম  ।

আইএমডিবি লিঙ্কঃ http://www.imdb.com/title/tt0114746
আইএমডিবি রেটিংঃ ৮/১০

রটেন টমেট্যসঃ ৮৮%
ব্যক্তিগত রেটিংঃ ৯/১০

সময় থাকলে দেখে ফেলুন । ঘুমানোর আগে দেখলে ঘুম ভালো হবে । আবার, ঘুম উড়েও যেতে পারে 

Related Articles:

Different kinds of foldable bag

DISCOVER THE BEST OF THE FOLDABLE BAG | 2024

The foldable bag emerges as the pacesetter accessory for new-age living. Foldable bags combine the functionalities of convenience, versatility, and sustainability; that is why it is not strange to see people prefer them above many other options.

Read More

একজন অভিজিৎ এবং বাংলাদেশের ভবিষ্যত

২০১৪ এর নভেম্বর, ধর্ম প্রচারক জুনাইদ জামশেদকে মহানবী এবং তার স্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে ব্লাসফেমী আইনের অধীনে দোষী সাব্যস্ত করা হয় । এককালের পাকিস্তানের বিখ্যাত গায়ক, ফ্যাশন ডিজাইনার এবং পেশায় সিভিল ইঞ্জিনিয়ার জুনায়েদ জামশেদ ২০০৪ সালে ধর্ম প্রচারে মনোনিবেশ করেন । ২০১৪ তে ব্লাসফেমীর অভিযোগে অভিযুক্ত হওয়ার পর তিনি তার অপরাধের জন্য ক্ষমা প্রার্থণা করেন । কিন্তু এই অপরাধ যে ক্ষমার অযোগ্য । ৭ ডিসেম্বর, ২০১৬ তে এক তাবলীগ জামাত থেকে পাকিস্তান বিমানে করে লাহোর থেকে স্ত্রীসহ ফেরার পথে বিমান বিধ্বস্ত

Read More